বিকাশে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম : সম্পূর্ণ গাইড

বর্তমানে আমাদের বিদ্যুত বিল দিতে প্রচুর সময় নষ্ট হয় এবং লাইন ধরে প্রচুর হ্যাসেল পোহাতে হয় । তার উপর যাতায়াত খরচ, আবার ব্যাংকে আপনাকে বিদ্যুত বিল নেয়ার সময়ের বিতরে যেতে হবে, যেটা সাধারনত ১০ থেকে ১২টা বা ১টা পর্যন্ত হয়ে থাকে। এর চেয়ে এক মিনিট এইদিক ঐদিক গেলেও হবে না । ঠিক সময়ই যেতে হবে । এত কিছু না করে এখন আপনার বাসা বা বাড়ির বিদ্যুত বিল বিকাশেই দিয়ে দিতে পারবেন।

বিকাশে বিদ্যুৎ বিল দেওয়ার নিয়ম

আপনি যদি কোন স্মার্ট ফোন ব্যবহার করে থাকেন তাহলে স্মার্ট ফোন থেকে বিকাশ এ্যাপ ব্যবহার করে খুব সহজেই আপনি আপনার বিদ্যু বিল দিতে পারবেন । এই জন্য প্রথম আপনাকে আপনার এ্যাপে লগইন করতে হবে । লগইন করার পর নিচের ধাপ গুলো ধাপ অনুযায়ী করতে থাকুন ।

ধাপ ১: আপনার বিকাশে লগইন করার পর পে বিল এ কিল্ক করুন ।
ধাপ ২: এই ধাপ আপনাকে মধ্যখানে বিদ্যুত এ কিল্ক করতে হবে ।
ধাপ ৩: বিদ্যুত বাটন সিলেক্ট করার পর স্ক্রল করে আপনাকে নিচে গিয়ে আপনার বিদ্যুত প্রোভাইডার সিলেক্ট করুন, আপনার বিদ্যুত বিলের উপরই আপনি আপনার বিদ্যুত প্রোভাইডারের নাম খুজে পাবেন ।
ধাপ ৪: এই ধাপে আপনাকে আপনার কাস্টমার নাম্বারটি দিতে হবে । আপনার কাস্টমার নাম্বার দিয়ে “পে বিল করতে এগিয়ে যান” এ কিল্ক করুন ।
আপনি যদি বুজতে না পারেন কোনটি আপনার কাস্টমার নাম্বার তাহলে স্যাম্পলে কিল্ক করে দেখতে পারেন ।

 

 

এই ধাপে আপনাকে আপনার বিলের মাস, বিলের পেমেন্ট স্যস্টেটাস, আপনার বিকাশের ব্যালেন্স এবং আপনার বিলের পরিমান দেখানো হবে । আপনার একাউন্টে যদি পর্যাপ্ত পরিমান টাকা আপনার বিকাশ একাউন্ট থাকে তাহলে আপনি “পরের ধাপে যেতে ট্যাপ করুন” এই কিল্ক করুন আপনি পরবর্তী ধাপে যেতে পারবেন ।
এই ধাপে আপনি আপনার বিকাশ একাইউন্টের পিন নাম্বার দিয়ে পরবর্তী ধাপে যেতে পারবেন ।
এই ধাপে আপনার বিল পেমেন্ট সম্পূর্ণ করতে “পে বিল করতে ট্যাপ করে ধরে রাখুন” ট্যাপ করে রাখুন ।

পল্লী বিদ্যুৎ বিল বিকাশ করার নিয়ম

পল্লী বিদ্যুৎতের বিল দেয়ার জন্য সর্বপ্রথম আপনাকে নিশ্চিত হতে হবে যে আপনার বিদ্যুত কানেকশনটি পোস্ট পেইড না প্রিপেইড । সেই অনুযায়ী তিন নাম্বার ধাপে গিয়ে আপনাকে সিলেক্ট করতে হবে বা পল্লী বিদ্যুত লিখে সার্চ দিলেই দুইটি অপশন আসবে। আপনি আপনার মিটার যদি প্রিপেইড তাহলে প্রিপেইড সিলেক্ট করুন আর যদি পোস্ট পেইড হয় তাহলে পোস্ট পেইড সিলেক্ট করুন ।

বিকাশে বিদ্যুৎ বিল চার্জ কত

প্রত্যেক পার্সোনাল বিকাশ একাউন্ট থেকে আপনি একটি বিদ্যুত বিল ফ্রিতে দিতে পারবেন । একটা বিদ্যুত বিল দিলে আপনার কাছে কোন চার্জ দিতে হবে না ।

Add a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।