রোহিঙ্গা ক্যাম্পে চাকরির খবর ২০২৩ : Rohingya camp job circular 2023

বাংলাদেশে রোহিঙ্গা সর্বশেষ রোহিঙ্গারা আসে ২০১৭ সালে। এই সময়ে মায়ানমার আর্মির গনহত্যার মুখে  আট থেকে দশ লক্ষ রোহিঙ্গা বাংলাদেশে পালায়ন করে, এবং তাদের জন্য দেশ ও বিদেশী বিভিন্ন দুতাবাস ও এনজিওর সহায়তায় গড়ে উঠে রিফিউজি ক্যাম্প।

এবং রিফিউজি ক্যাম্পের এনজিওদের সাথে কাজ করার জন্য প্রচুর লোক নেয়া হয় খুব ভাল বেতন দিয়ে । এই জন্য মাঝে মাঝে বিভিন্ন বিক্ষিপ্ত ভাবে চাকরির খবর পোস্ট করা হয় বিভিন্ন জায়গায়। আমি চেষ্টা করেছি যাতে সব খবর একি জায়গায় জোড়ো করা যায় ।

নিম্ন সব চাকরির খবরের লিস্ট করে দেয়া হল ।

প্রজেক্ট অপারেশন ম্যানাজার

স্থান: উকিয়া,কক্সবাজার, চট্রগ্রাম।

টাইপ: স্থায়ী

সময়:  ফুলটাইম,

বেতন: ১০০০০০/=

কাজের বিবরন:
সেন্টার ফর ডিসঅ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) হল একটি অলাভজনক সংস্থা যা 1996 সালে প্রতিবন্ধী ব্যক্তিদের জন্য আরও অন্তর্ভুক্তিমূলক সমাজ গড়ে তোলার জন্য প্রতিষ্ঠিত হয়েছিল। CDD একই সাথে উন্নয়ন স্টেকহোল্ডার এবং সম্প্রদায়ের প্রযুক্তিগত সক্ষমতা তৈরি করে কিভাবে আরও অন্তর্ভুক্তিমূলক হতে হয় যেখানে প্রতিবন্ধী ব্যক্তিদের তাদের নেতৃত্বকে শক্তিশালী করে এবং তাদের প্রয়োজনীয় পুনর্বাসন এবং অন্যান্য সহায়তা প্রদান করে সমাজে অংশগ্রহণ করতে সক্ষম করে।

র্যামন ম্যাগসেসে পুরস্কার (নোবেল পুরস্কারের এশীয় সংস্করণ) 2010 সালে এর নির্বাহী পরিচালককে প্রদান করা হয়েছে। 2018 সালে, CDD প্রতিবন্ধীতা এবং উন্নয়ন সংক্রান্ত বিষয়ে কাজ করে এমন একটি সেরা সংস্থা হিসেবে বাংলাদেশ সরকার কর্তৃক স্বীকৃত হয়।
এই পদটি CDD দ্বারা নিয়োগ করা হবে, শিরোনামের একটি প্রকল্পের অধীনে, CXB এবং BC, বাংলাদেশ-এ সঙ্কট-আক্রান্ত রোহিঙ্গা জনসংখ্যার অন্তর্ভুক্তিমূলক সহায়তা, যা মানবতা ও অন্তর্ভুক্তি (HI)-এর সহায়তায় বাস্তবায়িত হবে।

কাজের দায়িত্ব সমূহ

  • প্রজেক্ট ম্যানেজম্যান্ট
  • ডিসি, আরআরআরসি, সিভিল সার্জন, ইউনিয়ন কাউন্সিল, উপজেলা অফিস এবং প্রাসঙ্গিক হিসাবে অন্যান্য অফিস সহ বিভিন্ন স্তরের সরকারি অফিস এবং কর্মীদের কাছ থেকে প্রকল্প বাস্তবায়ন অনুমোদন সংগ্রহ করুন।
  • ডিটেইল্ড ইমপ্লিমেন্টেশন প্ল্যান (ডিআইপি) তৈরি/সংশোধন করুন, তদনুসারে মনিটরিং করুন এবং প্রকল্পটি কার্যকরভাবে এবং দক্ষতার সাথে বাস্তবায়নের জন্য প্রয়োজনীয় জিনিসগুলিকে মানিয়ে নিন।
  • উচ্চ মান বজায় রেখে প্রকল্প কার্যক্রম বাস্তবায়নের জন্য প্রকল্প দলকে ব্যবস্থাপনা সহায়তা প্রদান করুন।

শিক্ষাগত যোগ্যতা

Masters in Disability Studies, International Development, Humanitarian Assistance, Disaster Risk Management, Social Science or any other relevant area.

আরো বিস্তারিত এবং জবে আবেদনের জন্য এই লিংক দেখতে পারেন

ইনক্লুসিভ স্পোর্ট অ্যান্ড রিক্রিয়েশন অফিসার

স্থান: উকিয়া,কক্সবাজার, চট্রগ্রাম।

টাইপ: স্থায়ী

সময়:  ফুলটাইম,

বেতন: ৬৬৫০০/=

কাজের বিবরন:

    • Key function-1: Identification of beneficiaries:
    • অন্তর্ভুক্তিমূলক খেলাধুলা এবং বিনোদনমূলক ক্রিয়াকলাপের জন্য নতুন অংশগ্রহণকারীদের সনাক্ত করুন, বিশেষ করে প্রতিবন্ধী শিশু এবং কিশোরী মেয়েদের।
    • সমস্ত শিশু এবং প্রতিবন্ধী কিশোর-কিশোরীদের অন্তর্ভুক্তি নিশ্চিত করতে পুনর্বাসন দল এবং অন্যান্য স্টেকহোল্ডারদের সাথে সংযোগ।
    • প্রয়োজনে অন্যান্য পরিষেবাগুলিতে অংশগ্রহণকারীদের রেফার করুন।
    • কার্যক্রমের পর্যায়ক্রমিক (সাপ্তাহিক এবং মাসিক) কাজের পরিকল্পনা প্রস্তুত করুন।
    • প্রযুক্তিগত ইউনিটের সাথে সমন্বয় করে কার্যকলাপের অবস্থান এবং অংশগ্রহণকারীদের লিঙ্গ এবং বয়স স্তর বিবেচনা করে ক্রিয়াকলাপগুলি ডিজাইন এবং তত্ত্বাবধান করা।
    • সমস্ত ব্যক্তির জন্য বিনোদনমূলক, খেলাধুলা এবং শারীরিক ক্রিয়াকলাপের গুরুত্ব সম্পর্কে স্থানীয় সম্প্রদায়কে সংবেদনশীল করা এবং প্রচার কার্যক্রমের মাধ্যমে বৃহত্তর সচেতনতা এবং বোঝাপড়াকে সমর্থন করা।
    • স্বেচ্ছাসেবকদের প্রশিক্ষণ প্রদান করা, অন্তর্ভুক্তিমূলক খেলাধুলা এবং বিনোদনমূলক কার্যক্রমের সমন্বয় এবং ক্রিয়াকলাপ এবং নকশা এবং বাস্তবায়ন করা।

শিক্ষাগত যোগ্যতা

একটি স্বনামধন্য প্রতিষ্ঠান থেকে যেকোনো প্রাসঙ্গিক বিষয়ে স্নাতক।
শিক্ষাগত যোগ্যতা অভিজ্ঞ আবেদনকারীদের জন্য নমনীয় হতে পারে।

আরো বিস্তারিত এবং জবে আবেদনের জন্য এই লিংক দেখতে পারেন

Add a Comment

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।